শোকাবহ আগষ্টে কক্সবাজার জেলা আ‘লীগের মাসব্যাপী কর্মসূচি

প্রেস বিজ্ঞপ্তি •

১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদার সাথে পালন করবে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

যথাযথ স্বাস্থ্য সুরক্ষা মেনে মাস ব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচী পালনের জন্য কক্সবাজার জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থক ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের প্রতি আহবান জানানো হয়েছে।

একই সাথে জেলার আওতাধীন সকল সাংগঠনিক উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখাকে নিন্মোক্ত কর্মসূচী পালনের নির্দেশ প্রদান করা হয়। এতে বলা হয়, ১লা আগষ্ট খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, শোক দিবসে ১ম দিনের আলোচনা সভার মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচি শুরু হবে।
১৫ই আগষ্ট উদয় ক্ষনে সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

বাদ জোহর মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দির, প্যাগোডা, গীর্জা, উপসনালয়ে বিশেষ প্রার্থনা সভায় আয়োজন। জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪ আগষ্ট শহীদ দৌলত ময়দানে আলোচনা সভা, শোক র‌্যালী, আলোকচিত্র প্রদর্শনী। ১৫ আগষ্ট অসহায় দুঃস্থ এতিমসহ সাধারণ মানুষের মাঝে খাদ্য বিতরণসহ মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন।

৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল এর জন্মদিন উপলক্ষ্যে দোয়া ও বিশেষ প্রার্থনা। ৮ আগষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে দোয়া ও বিশেষ প্রার্থনা। ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলায় প্রতিবাদ দিবস পালন। ২১ আগষ্ট নারকীয় গ্রেনেট হামলার প্রতিবাদ দিবস উপলক্ষে আলোচনা সভা।